আজ:

২১ অক্টোবর, ২০২১, ১১:০৯ পূর্বাহ্ণ
More
    ১১:০৯ পূর্বাহ্ণ

      মিন্টু-আজিজুলের ফাঁসি কার্যকর আজ

      প্রকাশিতঃ

      ডেস্ক নিউজ

      আলমডাঙ্গা উপজেলায় দুই বান্ধবীকে ধর্ষণের পর হত্যা মামলায় দণ্ডিত আসামি আজিজুল ওরফে আজিদ ওরফে আজিজ (৫০) ও মিন্টু ওরফে কালুর (৫০) আজ ফাঁসি কার্যকর করা হবে। মৃত্যুদণ্ড কার্যকর করতে সব প্রস্তুতি সম্পন্ন করেছে যশোর কারাকর্তৃপক্ষ।

      - Advertisement -

      তাদের দুজনকে আজ রাত পৌনে ১১টায় ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যু নিশ্চিত করা হবে। মৃত্যুদণ্ডপ্রাপ্ত কালু ও মিন্টুর সঙ্গে শেষবারের মতো শনিবার সকালে যশোর কেন্দ্রীয় কারাগারে দেখা করে তার পরিবার। তারা এ সময় কান্নায় ভেঙে পড়েন।

      মামলার বিবরণে বলা হয়েছে যে, আলমডাঙ্গা উপজেলার জোড়গাছা গ্রামের কমেলা খাতুন ও তার বান্ধবী ফিঙ্গে বেগমকে ২০০৩ সালের ২৭ সেপ্টেম্বর রায়লক্ষ্মীপুর গ্রামের মাঠে হত্যা করা হয়েছিল।

      তাদের দুজনকে হত্যার আগে ধর্ষণ করা হয় বলে পুলিশের তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছিল। ওই দুই নারীকে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধের পর মৃত্যু নিশ্চিত করতে গলাকাটা হয়। নিহত কমেলা খাতুনের মেয়ে এ ঘটনায় নারগিস বেগম খুনের পর দিন আলমডাঙ্গা থানায় হত্যা মামলা করেন।

      দণ্ডপ্রাপ্ত ওই দুজনসহ মামলায় চারজনকে আসামি করা হয়। চুয়াডাঙ্গার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ২০০৭ সালের ২৬ জুলাই সুজন, কালু ও মিন্টুকে মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করে।

      হাইকোর্টে আপিল করেন আসামিপক্ষের লোকজন। ডেথ রেফারেন্স ও আসামিদের আপিল শুনানি শেষে হাইকোর্ট তা বহাল রাখেন।

      ২০২০ সালের ২০ জুলাই যশোর কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান সুজন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত কালু ও মিন্টু রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চান, কিন্তু তা নামঞ্জুর হয়।

      এই বিভাগের আরো

      LEAVE A REPLY

      Please enter your comment!
      Please enter your name here

      এই সপ্তাহের শীর্ষ দশ

      Social Media Auto Publish Powered By : XYZScripts.com