আজ:

২১ অক্টোবর, ২০২১, ১১:০৪ পূর্বাহ্ণ
More
    ১১:০৪ পূর্বাহ্ণ

      হাকিমপুরে ৩টি ইউপি নির্বাচনে নৌকার মাঝি হতে চান ১৭ জন প্রার্থী

      প্রকাশিতঃ

      গোলাম রব্বানী / হিলি দিনাজপুর প্রতিনিধি

      দিনাজপুর জেলার হাকিমপুর (হিলি) উপজেলায় সর্বত্র বইছে ভোটের হাওয়া। সারা দেশের ২য় ধাপের ৮৪৮ টি ইউপি নির্বাচনের সাথে এ উপজেলার ৩ ইউনিয়নে ভোট গ্রহণ হবে ১১ নভেম্বর। এ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীরা চালাচ্ছেন জোর প্রচার-প্রচারণা। শুরু করেছেন গণসংযোগ ও মোটরসাইকেল এর শোডাউন।ইতিমধ্যে লিফলেট, ব্যানার ও পোষ্টার সাটিয়ে দোয়া চাচ্ছেন অনেকেই।

      - Advertisement -

      উপজেলার ৩ ইউনিয়নের ইউপি নির্বাচনে নৌকার মাঝি হতে দৌড়- ঝাঁপ শুরু করেছে ১৭ জন প্রার্থী। দলীয় মনোনয়ন পেতে জেলা ও উপজেলা নেতাদের কাছে ধরনা দিচ্ছেন সম্ভাব্য নৌকার প্রার্থীরা। এসব প্রার্থীদের বেশিরভাগই মনে করছেন ক্ষমতাসীন দল হিসেবে দলীয় প্রতীক নৌকা পেলে নির্বাচনে জয়ী হওয়া অনেকটাই সহজ হবে। তাই অনেকেই দলীয় প্রতীক নৌকা পাওয়ার জন্য মরিয়া হয়ে আছেন। যেকোনো মূল্যে দলীয় প্রতীক নৌকা পেতে অনেকে কেন্দ্রীয় নেতাদের সাথেও যোগাযোগ রক্ষা করছেন। দলীয় মনোনয়ন পেতে সম্ভাব্য প্রার্থীরা ইতিমধ্যে জীবন বৃত্তান্ত ও আবেদন পত্র উপজেলা আওয়ামীলীগের মাধ্যমে জেলা আওয়ামীলীগের কাছে জমা দিয়েছেন। জেলা আওয়ামীলীগ দলীয় একক প্রার্থী মনোনয়নে কেন্দ্রীয় আওয়ামীলীগের কাছে সম্ভাব্য প্রার্থীদের তালিকা প্রেরণ করেছেন।

      উপজেলার ৩ ইউনিয়নে দলীয় মনোনয়ন নৌকা পেতে ১৭ জন প্রার্থীর আবেদনের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহীন।

      উপজেলার ১ নং খট্রামাধবপাড়া ইউনিয়নে নৌকার মাঝি হওয়ার জন্য আবেদন করেছেন ৫ জন আওয়ামীলীগ নেতা। তারা হলেন- আওয়ামীলীগ নেতা ও বর্তমান ইউপি চেয়ারম্যান মোকলেছুর রহমান, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালেক মন্ডল, সহ-সভাপতি আজিজার রহমান চৌধুরী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি কাওছার রহমান, আওয়ামীলীগ নেতা হারুন উর রশিদ।

      ২নং বোয়ালদাড় ইউনিয়নে নৌকার মাঝি হওয়ার জন্য আবেদন করেছেন ৫ জন আওয়ামীলীগ নেতা। তারা হলেন, বর্তমান ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সদরুল ইসলাম, সাধারণ সম্পাদক রাসেল আলী খান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন, আওয়ামীলীগ নেতা আশরাফুল ইসলাম (ডাবলু), আওয়ামীলীগ নেতা ও মুক্তিযোদ্ধা সন্তান আঃ হান্নান।

      ৩নং আলিহাট ইউনিয়নে নৌকার মাঝি হওয়ার জন্য আবেদন করেছেন ৭ জন আওয়ামীলীগ নেতা। তারা হলেন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক আবু সুফিয়ান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান, উপজেলা আওয়ামীলীগের কার্যকরী সদস্য গোলাম রসুল (বাবু), আওয়ামীলীগ নেতা সাজ্জাদুজামান (সাহেব) উপজেলা ছাত্রলীগের সভাপতি শ্রী সুমন মন্ডল, ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম (রভি)।

      দলীয় মনোনয়ন প্রার্থীর ব্যাপারে কেমন প্রার্থীরা নৌকা প্রতীক পাবে, জানতে চাইলে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহীনুর রেজা শাহীন বলেন, দলের জন্য যারা নিবেদিত, ত্যাগী ও জনপ্রিয় তাদেরকেই দলীয় মনোনয়ন দেওয়া হবে। জননেত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক কোনো হাইব্রিড, অনুপ্রবেশকারী, সুবিধাবাদী নৌকার বিরোধিতাকারী এবং নৌকার বিদ্রোহী ব্যক্তিরা মনোনয়ন কখনোই পাবে না এব্যাপার আমি নিশ্চিত।

      এই বিভাগের আরো

      LEAVE A REPLY

      Please enter your comment!
      Please enter your name here

      এই সপ্তাহের শীর্ষ দশ

      Social Media Auto Publish Powered By : XYZScripts.com